সাকিব এক ম্যাচের জন্য নিষিদ্ধ

    বিপিএলের তৃতীয় আসরে বিতর্ক যেন পিছু ছাড়ছেই না। মোহাম্মদ শহীদ আর আল আমিন হোসেনের জরিমানার পর এবার নিষেধাজ্ঞা পেলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

    মাঠে অখেলোয়াড়সুলভ আচরণ করায় এক ম্যাচের নিষেধাজ্ঞা পেয়েছেন রংপুর রাইডার্সের অধিনায়ক সাকিব।

    বৃহস্পতিবার বিপিএলে দিনের প্রথম আর আসরের নবম ম্যাচে মুশফিকুর রহিমের সিলেট সুপারস্টারসের বিপক্ষে লড়ছিল সাকিবের রংপুর। আগে ব্যাটিং নিয়ে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১০৯ রান করেছিল রংপুর।

    তবে, এ রানকে নিরাপদ না ভাবায় সিলেটের ব্যাটিং ইনিংসের সময় বেশ ‘সিরিয়াস’ সাকিবকে দেখা যায়। সিলেটের উইকেট দ্রুত তুলে নেওয়ার জন্য মরিয়া হয়েছিলেন সাকিব

    ম্যাচের ১৩তম ওভারে থিসারা পেরেরার শেষ বলটি সিলেটের দলপতি মুশফিকের ব্যাটের পাশ দিয়ে গিয়ে জমা পড়ে উইকেটের পেছনে থাকা মোহাম্মদ মিথুনের গ্লাভসে। সে সময় লংঅনে ফিল্ডিং করতে থাকা সাকিব আউট ভেবে দৌড়ে উইকেটের কাছে চলে আসেন।

    কিন্তু মাঠের দায়িত্বে থাকা আম্পায়ার তানভীর আহমেদ সে আউটের আবেদন নাকচ করে দিলে সাকিব তা মেনে নিতে পারেননি। মেজাজ হারিয়ে আম্পায়ারের সঙ্গে বাদানুবাদে জড়ান সাকিব।

    মাঠে এমন অখেলোয়াড়সুলভ আচরণ করায় লেভেল ওয়ান আর্টিকেলের ২.১.৪ এবং ২.১.৭ এর কোড অব কন্ডাক্টের আওতায় সাকিবকে এক ম্যাচের নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। এক ম্যাচের নিষেধাজ্ঞার সঙ্গে আরো ২০,০০০ টাকা জরিমানাও করা হয়েছে তাকে।
    সাকিবের এমন আচরণের জন্য মাঠের আম্পায়ার রানমোর মার্টিনেজ এবং তারভীর আহমেদ বিষয়টি ম্যাচ রেফারি সেলিম সাহেদের কাছে তুলে ধরেন। এরই প্রেক্ষিতে বিসিবি থেকে সাকিবকে এক ম্যাচের নিষেধাজ্ঞাসহ ২০,০০০ টাকা জরিমানা করে।

    এ কারণে শুক্রবারের ম্যাচে রংপুর সাকিবকে মাঠে পাচ্ছেনা। ঢাকার প্রথম পর্বের শেষ ম্যাচে সাকিববিহীন রংপুর লড়বে মাশরাফির কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে।

    *

    Post a Comment (0)
    Previous Post Next Post